1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জাতীয় যুবনীতি বাস্তবায়ন কল্পে মৌলভীবাজারে নাগরিক প্লাটফর্ম গঠন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
  • ৯০ বার পঠিত

স্টাফ রিপোটার: “আস্থা” প্রকল্পের আওতায় জাতীয় যুবনীতি-২০১৭ বাস্তবায়ন কল্পে মৌলভীবাজার জেলায় নাগরিক প্লাটফর্ম গঠন সভায় অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে শহরের পৌরসভা কক্ষে সকাল ১১টায় সরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর এর আয়োজনে নাগরিক প্লাটফর্ম গঠন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন সৈয়দ মোসাহিদ আহমদ, বিশিষ্ট সমাজ সেবক সাধারন সম্পাদক, বিএনএসবি চক্ষু হাসপাতাল মৌলভীবাজার। সভায় বক্তব্য প্রদান করেন আহম্মদ সিরাজ, বিশিষ্ট লেখক, শিক্ষক ও সমাজসেবক, জনাব এ্যাড. মগবুল হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, জনাব মেহেদি হাসান, সিনিয়র স্টেশন ম্যনেজার রেডিও পল্লি কন্ঠ, জসিম উদ্দিন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা,আকমল হোসেন নিপু, স্টাফ রিপোর্টার, দৈনিক প্রথম আলো, রাশেদা বেগম, প্রধান শিক্ষক, হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, মো: আ: লতিফ, সমাজ সেবক, শিক্ষানুরাগী ও জনাব হাসান তারেক সিলেট ক্লাস্টার কো-অর্ডিনেটর, রূপান্তর সহ প্রমুখ ব্যক্তিরা। এই প্রকল্প যুবদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনাধারণ, সামাজিক মূল্যবোধ, সাম্প্রদায়িক সম্প্রীতিরক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল অহিংস সমাজ গঠন ও সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমে অংশগ্রহনের মাধ্যমে নেতৃত্ব বিকাশে দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে কাজ করছে। যুবদের সঠিক পথে পরিচালনা, আন্তঃপ্রজন্ম সম্পর্ক উন্নয়ন ও পরামর্শক হিসাবে সমাজের সিনিয়র শিক্ষাবিদ, সাংবাদিক, সমাজসেবক, সাংস্কৃতিক ও উন্নয়ন কর্মীদের নিয়ে আজ জেলা পর্যায়ে মৌলভীবাজার নাগরিক প্লাটফর্ম গঠন করা হয়। সাংবাদিক নজরুল ইসলাম মুহিব কে আহবায়ক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আ স ম ছালেহ সোহেল, নারী নেত্রী মুন্না দেব রায়,এহসানা চৌধুরী, উন্নয়ন কর্মী জনাব এস এ হামিদ কে যুগ্ম আহবায়ক ও সমাজকর্মী মাধুরী মজুমদারকে সদস্য সচিব করে ৩০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সভায় প্রকল্প সর্ম্পকে উপস্থাপনা করেন লাইলি আক্তার মনিটরিং এন্ড রিপোর্টিং অফিসার, সভা সঞ্চালনা করেন মুনজিলা, জেলা সমন্বয়কারী, রূপান্তর।

উল্লেখ্য যে আস্থা”প্রকল্পটি সুইস এজেন্সি ফর ডেভলপমেন্ট এন্ড কোঅপারেশন (এসডিসি) এর আর্থিক সহযোগিতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক ব্যুরোর অনুমতিক্রমে রূপান্তর বাংলাদেশের ১৮টি জেলার ১৪৭টি উপজেলায় বাস্তবায়ন করছে। প্রকল্পের মেয়াদ কাল: ০১ জুলাই’২০২৩ থেকে ৩১ মার্চ ২০২৬। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলার সকল উপজেলায় দল-মত নির্বিশেষে জাতীয় যুব নীতি বাস্তবায়ন এবং যুবদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করে দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে এই কার্যক্রম পরিচালনা করেছে। এই প্রকল্পের উদ্দেশ্য হল কর্মএলাকার তৃণমূল পর্যায়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুবদের সম্পৃক্ত করা। একটি অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে যুবদের সাথে বয়ষ্কদের মেলবন্ধন তৈরির মাধ্যমে যুব নেতৃত্বের বিকাশ ঘটানো ও জাতীয় যুবনীতির আলোকে তৃণমূল পর্যায়ে বিভিন্ন প্রান্তিক যুবগোষ্ঠী নারী-পুরুষদের সমাজ ও দেশের উন্নয়নে সম্পৃক্তকরণের উদ্যোগ সৃষ্টি করা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..